শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
তেহকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ 

তেহকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ 

স্টাফ রিপোর্টার::

শান্তিগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়নের তেহকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কল্যাণ ব্রত আচার্যের বিরুদ্ধে স্কুলের পুরাতন মালামাল বিক্রি করে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার(২ এপ্রিল) বিকেলে শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের বরাবর এই অভিযোগ দায়ের করেন তেহকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সুলতান আহমেদ।

অভিযোগ সূত্রে জানা যায়, তেহকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কল্যাণ ব্রত আচার্য বিদ্যালয় কমিটির কাউকে না জানিয়ে বিদ্যালয়ের পুরাতন ভবনের ৪৭টি টিন, ৭০ টি ডেস্ক ,৮টি জানালা ও লোহার ফ্রেইম এবং ১৭৭ কেজি পুরাতন বই বিক্রয় করে টাকা আত্মসাত করেছেন। মালামাল বিক্রির কথা জানতে পেরে ছাত্রীছাত্রী ও শিক্ষকদের বিষয়টি জিজ্ঞেস করলে সত্যতা পান বিদ্যালয় কমিটি। পরে বিদ্যালয় কমিটি ও এলাকার গণমান্য ব্যক্তিবর্গ মালামাল বিক্রির বিষয়টি জিজ্ঞেস করলে স্বীকার করেন ওই প্রধান শিক্ষক। তিনি ৭হাজার ৫শত টাকার মালামাল বিক্রির কথা জানালেও বিদ্যালয় কমিটির দাবী ওই মালামাল প্রায় ২ লাখ ৬৮ হাজার টাকা মূল্যের। যা সম্পূর্ণ আত্মসাৎ করেছেন প্রধান শিক্ষক কল্যাণ ব্রত আচার্য। এই ব্যাপারে যথাযথা ব্যবস্থা গ্রহণ করতেই ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করেছেন বিদ্যালয় কমিটির সভাপতি।

অভিযোগ দায়েরের কথা স্বীকার করে তেহকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কমিটির সভাপতি সুলতান আহমেদ বলেন, কাউকে না জানিয়েই স্কুলের পুরাতন মালামাল বিক্রি করে টাকা আত্মসাৎ করেছেন প্রধান শিক্ষক কল্যাণ ব্রত আচার্য। তিনি নিজেও এই বিষয়টি স্বীকার করেছেন৷ আমরা এর সুষ্টু তদন্তের দাবি জানাই।

মালামাল বিক্রির টাকা আত্মাসাতের বিষয়ে বিদ্যালয়ের অভিযুক্ত প্রধান শিক্ষক কল্যাণ ব্রত আচার্যের সাথে যোগাযোগের জন্য বারবার মুঠোফোনে কল দিলেও তিনি কল রিসিভ করেননি।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সেলিম খান বলেন, একটা অভিযোগপত্র দেয়া হয়েছে তা জানতে পেরেছি৷ তবে এখনো অভিযোগপত্রটি আমি দেখিনি৷ দেখে পরবর্তী প্রদক্ষেপ নেয়া হবে৷

এ ব্যাপারে শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয় কমিটির অভিযোগপত্রটি পেয়েছি৷ অভিযোগের বিষয়টি আগামী রবিবার প্রাথমিক শিক্ষা অফিসারকে দিয়ে তদন্ত করানো হবে। অভিযোগের সত্যতা পেলে ওই শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com